খামারেই জন্ম নিল ‘শয়তান’


পশ্চিমের সংস্কৃতিতে ডেভিল বা শয়তানের আবির্ভাব নিয়ে সর্বদাই একটা গুজ গুজ ফিস ফিস জারি থাকে। ডুমস ডে- ভয়ে কাঁপতে কাঁপতে অনেকেই শয়তানের পুনরাবির্ভাবের খবর বাজারে ছাড়েন। এবং তা নিয়ে হই-হট্টগোলও কম হয় না। বাইবেল’-এর বুক অফ রেভেলেশন’- মহাপ্রলয়ের যে বর্ণনা রয়েছে, তাতে শয়তানকে একাটা পশু’- সঙ্গে তুলনা করা হয়েছে। বলা হয়েছে, এই পশুর আবির্ভাবই শেষ প্রহরের ঘণ্টাধ্বনি শোনাবে।
সম্প্রতি আর্জেন্তিনার সান লুইস প্রদেশে এমনই এক গুজবে আতঙ্ক ছড়ায়। গ্ল্যাডিস ওভেডিও নামের জনৈকা মহিলার খামারে একটি ছাগশিশু জন্মায়, যার মুখটিতে শয়তানের আদল বিদ্যমান বলে জানা যায়। মাত্র তিন ঘণ্টা বেঁচেছিল এই ছাগশিশু। আর তার মধ্যেই গুজব ছড়ায় শয়তানের পুনরাবির্ভাব’-এর। আন্তর্জাতিক মিডিয়ার খবর অনুযায়ী, ছাগলটির মুখাবয়ব অস্বাভাবিক হলেও শরীরের বাকি অংশ স্বাভাবিকই ছিল।


ছাগশিশুটির বিকৃতিকে লক্ষ করে ওভেডিওর পুত্রবধূ বেশ কিছু ছবি তোলেন তার। এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই দেখা দেয় বিপত্তি। দ্রুত ভাইরাল হয়ে পড়ে সেই সব ছবি। এমনকী, অনেকে পুলিশেও খবর দেন। পুলিশ এসে খামারেরে কিছু ছবি তুলে চলে যায়। কারণ, ‘শয়তাননিয়ে তাদের বিশেষ কিছু করার নেই।

No comments:

Powered by Blogger.